করোনা থেকে বাঁচতে মাইকিং করে নামাজ পড়ার আহ্বান পুলিশের

২৫ মার্চ ২০২০, ১৫:৩৭
অনুসন্ধান ডেস্ক

প্রাণঘাতী করোনাভাইরাস থেকে রক্ষা পেতে মাদারীপুরের কালকিনি উপজেলায় থানা পুলিশ মাইকিং করে জনসাধারণকে নিজ ঘরে বসে নিয়মিত পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার আহ্বান জানিয়েছে। বুধবার সকাল থেকেই কালকিনি থানা পুলিশ জনস্বার্থে এসব প্রচার-প্রচারণা শুরু করেন।

এ ব্যাপারে কালকিনি থানা পুলিশের ওসি মো. নাসিরউদ্দিন মৃধা বলেন, করোনা থেকে রক্ষা পেতে সবাইকে নামাজ পড়ার জন্য নির্দেশ দিয়েছি। কারণ নামাজের কারণে আল্লাহ আমাদের সবাইকে ক্ষমা করে দিতে পারেন।

উল্লেখ্য, বিশ্বজুড়ে ১৮ হাজার ৮৯১ জনের প্রাণ কেড়ে নিয়েছে করোনাভাইরাস। এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ২২ হাজার ৬১৩। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১ লাখ ৮ হাজার ৮৭৯ জন।

এখন পর্যন্ত ১৯৭টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা চীনে। দেশটিতে নতুন করে আরও ৪৭ জন এই ভাইরাসে আক্রান্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা ৮১ হাজার ২১৮। অপরদিকে করোনায় আকান্ত হয়ে মারা গেছে ৩ হাজার ২৮১ জন।

বিশ্বে করোনায় সবচেয়ে বেশি প্রাণহানি ঘটেছে ইতালিতে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৭৪৩ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। ফলে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছে ৬ হাজার ৮২০ জন। নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৫ হাজার ২৪৯ জন। ফলে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৬৯ হাজার ১৭৬। ইউরোপের দেশটিতে এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৮ হাজার ৩২৬ জন।

বাংলাদেশে এখন পর্যন্ত ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচজনে। আক্রান্তের সংখ্যা ৩৯।

মন্তব্য লিখুন :