করোনা সেবায় কুমিল্লায় কুইক রেসপন্স টিম

২৫ মার্চ ২০২০, ২৩:৪৪
অনুসন্ধান ডেস্ক

করোনা সংক্রান্ত যে কোনো বিষয়ে কুইক রেসপন্স করার প্রস্তুতি সম্পন্ন করেছে কুমিল্লা জেলা প্রশাসন।

সে লক্ষ্য জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা থেকে সহযোগী হিসেবে যারা থাকবেন তাদের সবার জন্য ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম সরবরাহ করা হয়েছে। জেলায় করোনাভাইরাস পরিস্থিতি মনিটরিং করবে কুইক রেসপন্স টিম।

কুমিল্লার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জামেরী হাসান বলেন, করোনার প্রকোপের এই সময় যারা সেবা দেবেন তাদের সুরক্ষা আগে নিশ্চিত করতে হবে। তাই জেলা প্রশাসনের সেবা প্রদানকারী কর্মকর্তা-কর্মচারীদের জন্য ব্যক্তিগত নিরাপত্তা সরঞ্জামাদী সরবরাহ করেছি। এগুলো কুইক রেসপন্স টিমের সদস্যরা পরিধান করে সেবা সরবরাহ করবেন।

তবে যে সব হ্যান্ড গ্লাভস, কোট, মাস্ক তৈরি করা হয়েছে তা পর্যাপ্ত নয় জানিয়ে তিনি আরও বলেন, আগামী দুই একদিনের মধ্যে চাহিদা অনুযায়ী প্রয়োজনীয় সরঞ্জামাদী এসে পৌঁছাবে বলে আশা করছি।

কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর বলেন, করোনা প্রতিরোধে আমাদের প্রচার প্রচারণা, বাজার মনিটরিংসহ সামগ্রিক কার্যক্রম  অব্যাহত আছে। এখন আমরা প্রস্তুত আক্রান্তদের জন্য কুইক রেসপন্স করতে। সে অনুযায়ী আমাদের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। কর্মকর্তা থেকে কর্মচারী যারাই সেবা দিতে মাঠ পর্যায়ে থাকবে তাদের সুরক্ষা নিশ্চিত করা হয়েছে। 

উপজেলা নির্বাহী অফিসারদের পাশাপাশি কুইক রেসপন্স টিমে নির্বাহী ম্যাজিস্ট্র্রেট এবং গাড়ি চালকরাও রয়েছেন।

মন্তব্য লিখুন :