আত্রাইয়ে ভ্রাম্যমাণ আদালতে ২১ প্রতিষ্ঠানকে জরিমানা

০৫ এপ্রিল ২০২০, ১৭:৩০
মোঃ রুহুল আমীন, বিশেষ প্রতিনিধি ও সোহেল আরমান, আত্রাই প্রতিনিধি

করোনা ভাইরাস সতর্কতায় আত্রাইয়ে সরকারি আদেশ অমান্য করায় ২১ ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে জরিমানা আদায় করা হয়েছে।

উপজেলা ইউনও অফিস সূত্রে জানা যায়, করোনা ভাইরাস প্রতিরোধে সরকার সবাইকে বাড়িতে থাকা এবং বিনা প্রয়োজনে বাড়ি থেকে বের না হওয়ার অনুরোধ জানান এবং জরুরি সেবাদানকারী প্রতিষ্ঠান ছাড়া সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেয়।

শুরুতে এই আদেশ মান্য করলেও গত কয়েকদিন ধরে তা অমান্য করে বিনা প্রয়োজনে বাড়ি থেকে বেড় হয়ে রাস্তায় ঘোরাফেরা করতে থাকে সাধারণ মানুষ। 

সমস্ত চেষ্টা বিফলে যেতে থাকলে শনিবার থেকে বিকাল পাঁচটার পর ঔষুধ ব্যতীত সকল ধরণের দোকান বন্ধ করে দেওয়া হয়। এছাড়া গত বৃহস্পতিবার থেকে উপজেলা সদর, আহসানগঞ্জ, বান্দাইখাড়া এবং পাইকড়াহাট, মির্জাপুর, নওদুলী, সুদরানা, জগদাশ, ভাঙ্গাজাঙ্গাল, শুটকিগাছা, রেজিস্টি অফিসসহ বেশ কয়েকটি বাজারে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে সরকারি আদেশ অমান্য করে রস্তায় বিনা প্রয়োজনে ঘোরাফেরা করা, লাইসেন্স বিহীন ওষুধের দোকান  ও ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় ২১ ব্যক্তি ও প্রতিষ্ঠান থেকে ৮ হাজার ৬’শ টাকা জরিমানা আদায় করে। 

উপজেলা নির্বাহী অফিসার মো. ছানাউল ইসলাম  জানান, করোনা ভাইরাস সচেতনতায় মানুষ যেন বিনা প্রয়োজনে বাড়ির বাইরে বের না হয় সেই জন্য এ অভিযান চলছে এবং অব্যাহত থাকবে।

মন্তব্য লিখুন :