বোয়ালমারীতে হাতুড়ি বাহিনীর প্রধান এনামুলের গ্রেফতারের দাবিতে সংবাদ সম্মেলন

২৮ জুন ২০২০, ১৫:০৩
ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার সাতৈর ইউনিয়নের বেড়াদি গ্রামের কুখ্যাত মাদক সম্রাট ও হাতুড়ি বাহিনীর প্রধান এনামুলের গ্রেফতার ও বিচার দাবিতে এলাকাবাসী সংবাদ সম্মেলন করেছে।

রবিবার সকাল ১১ টায় স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে  পাশে আয়োজিত সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন, বিশিষ্ট ব্যক্তি মোঃ চাঁন মিয়া।

সম্মেলনে মোহাম্মদ জাহিদ মোল্লা তার এক লিখিত বক্তব্য পাঠকালে বলেন, এনামুল দীর্ঘদিন যাবত আমাদের এলাকায় সন্ত্রাসী কার্যকলাপ মাদক ব্যবসা ভাঙচুর লুটপাট চাঁদাবাজিসহ নানা অপকর্ম চালিয়ে যাচ্ছে। তার নিজস্ব হাতুড়ি বাহিনী দ্বারা এই সকল অপকর্ম চালাচ্ছে। এছাড়া এনামুলের এই বাহিনীর হাতে ৭০ বছর বয়স্ক বৃদ্ধা শামসুন্নাহার সহ আজগর, মাসুদ রাজিব ও ফারুক নামে বেশ কিছু যুবক নির্যাতিত হয়েছে। এই সকল যুবকদেরকে হাতুড়ি দিয়ে পিটিয়ে জখম করেছে।

এনামুলের ইয়াবা ফেনসিডিল সরবরাহকারী বায়েজিদ মুঠোফোনে জানান, আমাকে দিয়ে এনামুল মাদক ব্যবসা করাতো। টাকা নিয়ে বিরোধ সৃষ্টি হওয়ায় ক্ষমতার অপব্যবহার করে আমাকে জেলে দিয়েছে।

অভিযোগকারী জাহিদ মোল্লা বলেন, এই গ্রামের একটি খুন কে কেন্দ্র করে এনামুল ও তার লোকজন অনেক লোকের কাছ থেকে চাঁদা নিয়েছেন। অনেকের বাড়িঘর লুটপাট করে গরু বাছুরসহ ফসলাদি নিয়ে গেছে।

ভুক্তভোগী লিপু বলেন, আমি এনামুলকে ২০০০০টাকা দিয়ে বাড়িতে আছি। এলাকার মহব্বত একই কথা বলেন আমার কাছে ৫০ হাজার টাকা চাঁদা চেয়েছিল। আমি বিশ হাজার টাকা দিয়ে বর্তমান বাড়িতে আছি।

ইউনিয়নের বাসুদেবপুর গুচ্ছ গ্রামে সরকারি পুকুর থেকে লক্ষ লক্ষ টাকার বালি উত্তোলন করে বিক্রি করেছে। এসময় পুকুরপাড়ে বসবাসকারী আক্কাসালি বালু উত্তোলনে বাধা দিলে ইনামুল তাকে বেধড়ক মারপিট করে এবং জীবনে মেরে ফেলার হুমকি দেয়।

ইতিপূর্বে ইনামুল ও তার বাহিনী হিরু মুন্সির কার্বন ফ্যাক্টরিতে আগুন লাগিয়ে দেয়ার চেষ্টা করে এবং ওই সময়ে ফ্যাক্টরির ১৫/২০ জন শ্রমিককে মেরে আহত করে।

তিনি আরও বলেন, আমার ভাই মোঃ জাকির হোসেন মোল্লা ইউপি নির্বাচনের ঘোষণা দিলে এনামুল ও তার বাহিনী আমাদের উপর ক্ষিপ্ত হয়ে বাড়িঘর ভাঙচুর ও লুটপাট করে এবং আমার মূল্যবান কিছু গাছ কেটে নিয়ে যায়।

সম্প্রতি এনামুল ও তার নির্মাণাধীন বাড়ির ছবিসহ পত্রিকায় প্রকাশিত হলে সেক্ষেত্রে বেড়াবি গ্রামের আনোয়ার মোল্লা ও তার পরিবারের সদস্যদের হত্যা করার হুমকি দেন।

এ ব্যাপারে আনোয়ার মোল্লা এনামুলের বিরুদ্ধে বোয়ালমারী থানায় একটি জিডি করেছে। জিডি নাম্বার ১০৬৫।

সংবাদ সম্মেলনে উপস্থিত ভুক্তভোগী মহাব্বত, চান মিয়া, জাহিদ মোল্লা, শামসুন্নাহার এনামুলের দ্রুত গ্রেফতার ও বিচার দাবি করেন।

মন্তব্য লিখুন :