মাগুরায় আরও ১৯ জন করোনা আক্রান্ত, রেডজোনে মোবাইল মার্কেট চালু

২৮ জুন ২০২০, ১৮:৩৯
আইয়ুব হোসেন খান, মাগুরা প্রতিনিধি

মাগুরা জেলার চারটি উপজেলায় দিন যাচ্ছে করোনা সংক্রমণের হার আরও বেড়ে চলছে আজ রোববার ১৯ জনের করোনা পজিটিভ এসেছে। যা জেলাতে এ পর্যন্ত সব রেকর্ড অতিক্রম করেছে। এ পর্যন্ত জেলাতে সর্বমোট ১১৬ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে ।এর মধ্যেই শহরের খানপাড়া ও পিটিআই পারাকে রেড জোন ঘোষণা করা হয়েছে 

আজ রোববার এ দুটি এলাকাবাসীদের সহযোগিতার জন্য উপজেলা প্রশাসন কর্তৃক পরিচালিত মোবাইল মার্কেটের শুভ উদ্বোধন করা হয়েছে। এ দুটি এলাকাতে চলছে ২১ দিনের লকডাউন। এ লকডাউন সুষ্টুভাবে পরিচালনার জন্য প্রশাসন নানা ধরনের কর্মসূচি গ্রহণ করেছে।

এ কর্মসূচিকে সফল করতে রেড জোন এলাকায় উপস্থিত ছিলেন, বাংলাদেশ সেনাবাহিনীর যশোর ৫৫ পদাতিক ডিভিশনের আর্টিলারি কর্ণেল আতিফ সিদ্দিকী, মাগুরা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান ও মাগুরা পৌরসভার ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল চেয়ারম্যানবৃন্দ।

এখানে প্রতিদিন দুইবার মোবাইল মার্কেটের গাড়ি এলাকার মানুষের নিকটে যাবে। তারা সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে সুলভ মূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য ক্রয় করতে পারবে। 

মাগুরা পৌরসভার ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র মকবুল হাসান মাকুল জানান, ইতিমধ্যে রেড জোন এলাকায় কন্ট্রোল রুম খোলা হয়েছে। রেডজোন এলাকায় পৌরসভার জীবাণুমুক্ত গাড়ী দ্বারা এলাকার রাস্তাঘাট দৈনিক জীবাণুমুক্ত করা হচ্ছে। পাশাপাশি করোনা আক্রান্ত রোগীদের সিভিল কতৃক নিয়োগকৃত ডাক্তার কতৃক প্রতিদিন দুই বার মোবাইলের মাধ্যমে স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে।

মন্তব্য লিখুন :