বিদ্যুৎসংযোগ পেল আত্রাইয়ের গুচ্ছগ্রামের বাসিন্দারা

২৮ জুলাই ২০২০, ১৭:০০
মো. রুহুল আমীন, বিশেষ প্রতিনিধি ও সোহেল আরমান, আত্রাই প্রতিনিধি

নওগাঁর আত্রাইয়ে নৈদিঘী গুচ্ছগ্রামের বাসিন্দারা পেলেন বিদ্যুৎসংযোগ  নিজেদের ঘরে বিদ্যুতের আলো দেখতে পেয়ে বেজায় খুশি গুচ্ছগ্রামের বাসিন্দারা। সোমবার গুচ্ছগ্রামে আনুষ্ঠানিকভাবে বিদ্যুৎসংযোগ প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী অফিস সূত্রে জানা গেছে, উপজেলার মনিয়ারী ইউনিয়নের নৈদিঘী গ্রামে গুচ্ছগ্রাম গড়ে তোলা হয়েছে। উপজেলা প্রশাসনের  সার্বিক তত্ত্বাবধায়নে নির্মিত গুচ্ছগ্রামে ২১টি পরিবারের ঠাঁই মিলেছে। ২০১৯ সালে উপজেলার ভূমিহীন দুস্থ ও অসহায় ২১ পরিবারকে এ গুচ্ছগ্রামে পুনর্বাসন করা হয়। এতদিন গুচ্ছগ্রামে বিদ্যুৎসংযোগ ছিল না। ফলে সেখানকা বাসিন্দারা বিদ্যুতের আলো থেকে বঞ্চিত ছিলেন। এ অবস্থায় গুচ্ছগ্রামে আসার পর থেকে বাসিন্দারা বিদ্যুৎসংযোগের দাবি জানিয়ে আসছিলেন। তাদের দাবির পরিপ্রেক্ষিতে সরকারি খরচে উপজেলা প্রশাসন বিদ্যু বিহীন নৈদিঘী গুচ্ছগ্রামে সংযোগের উদ্যোগ নেয়। 

সোমবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ছানাউল ইসলাম সুইচ টিপে বিদ্যুৎ সংযোগের উদ্বোধন করেন। সঙ্গে সঙ্গে প্রতিটি ঘরে জ্বলে উঠে বিদ্যুতের আলো। এতে খুশিতে আত্মহারা হয়ে পড়েন গুচ্ছগ্রামের বাসিন্দা।

এসময় উপস্থিত ছিলেন নওগাঁ-১ পল্লী বিদ্যুৎ সমিতির জোনাল অফিসের এজিএম ফিরোজ জামান, পতিসর অভিযোগ কেন্দ্রের ইনচার্জ আকরাম হোসেন, জিয়াউর রহমান, সহকারী প্রকৌশলী শাহীনুর রহমান, আত্রাই প্রেসক্লাবের সভাপতি মো. রুহুল আমীন প্রমুখ।


মন্তব্য লিখুন :