মানবতার সেবায় 'দ্যা হ্যালপিং হ্যান্ডস বিডি'

০৪ আগস্ট ২০২০, ২৩:৪৭
অনুসন্ধান প্রতিবেদক

'দ্যা হ্যালপিং হ্যান্ডস বিডি' সম্পূর্ণ অরাজনৈতিক, সামাজিক ও মানবিক সেচ্ছাসেবী একটি সংগঠন। কেরানীগঞ্জ শাক্তা ইউনিয়নের ১ নং ওয়ার্ডে মাত্র ১২ জন সদস্য নিয়ে ২০২০ সালের এপ্রিল মাসের ৩ তারিখে সংগঠনটির যাত্রা শুরু হয়। ইতিমধ্যেই সর্বমহলে ব্যাপক সাড়া ফেলেছে। বর্তমানে সংগঠনের সদস্য সংখ্যা অর্ধশতাধিক।

শুরু থেকেই বিভিন্ন সামাজিক ও মানবিক কার্যক্রম পরিচালনা করে আসছে সংগঠনটি। যেই ধারাবাহিকতায় মঙ্গলবার (৪ আগষ্ট) কেরানীগঞ্জের বিভিন্ন পয়েন্টে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রায় তিন শতাধিক অসহায় ছিন্নমূল মানুষের মাঝে হ্যালপিং হ্যান্ডস বিডি'র খাদ্যসামগ্রী বিতরণকরা হয়েছে।

এতে উপস্থিত ছিলেন, মেহেদি হাসান, সাইদ আফ্রিদি, নূর হোসেন, রায়হান, আমজাদ,সাজ্জাদ, সম্রাট, সোহেল, ইয়াছিন, ওসমান,ম‍ইনুদ্দীন, বাসার, আব্দুর রহমান, শাওন ,আল আমিন ও দ্যা হ্যালপিং হ্যান্ডস বি.ডির সকল সদস্যবৃন্দ।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ সাইফুর রহমান পারভেজ বলেন, লক ডাউন হওয়ার সঙ্গে সঙ্গে কেরানীগঞ্জ এবং ঢাকা শহরের বিভিন্ন স্থানে আমরা মানুষের জন্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করেছি।

সাইফুর রহমান বলেন, এলাকাবাসীকে করোনা সচেতনমূলক নির্দেশনা প্রদান করা হয়েছে। আয়োজনটি সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে করা হয়েছে। সবার সহযোগিতা পেলে ভাবিষ্যতে আরও এমন কিছু আয়োজন করতে চাই। পরবর্তীতে একটি ফ্রী মেডিকেল ক্যাম্প এবং মহিলা-পুরুষের মাঝে পৃথকভাবে কোরআন শিক্ষার ব্যবস্থা করতে চাই। 

তিনি আরও বলেন, আজকের কার্যক্রমটি সম্পূর্ণ আমাদের সদস্যদের নিজেদের  কুরবানী করার মাংস দিয়ে করা হয়েছে। আমাদের সাথে যদি মানুষের কল্যাণে সম্পৃক্ত হতে চান তাহলে তাদের আমন্ত্রণ রইল।

উল্লেখ্য, দ্যা হ্যালপিং হ্যান্ডস বিডি বিগত দিনে ইফতার বিতরণ, বস্ত্র বিতরণ, মাস্ক ও হ্যান্ড শ্যানিটাইজার বিতরণ, খাদ্যসামগ্রী বিতরণ, ব্লাড ডোনেট, বিনামূল্যের ঈদ বাজারসহ নানা ধরনের সামাজিক ও মানবিক কার্যক্রম পরিচালনা করে আসছে।

মন্তব্য লিখুন :