এমপি হিসেবে প্রকৌশলী জাহিদুলকে চায় আত্রাই-রাণীনগরের সাধারণ মানুষ

২৯ আগস্ট ২০২০, ১০:৪২
মো. রুহুল আমীন, বিশেষ প্রতিনিধি ও সোহেল আরমান, আত্রাই প্রতিনিধি

আসন্ন নওগাঁ-৬ আসনে জাতীয় সংসদ উপ-নির্বাচনে দলীয় মনোনয়নপ্রত্যাশী প্রকৌশলী জাহিদুল ইসলামকে এমপি হিসেবে দেখতে চায় আত্রাই রাণীনগরের সর্বস্তরের জনসাধারণ।

নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনে উপ-নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ অফিস থেকে ৩৪ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। শনিবার আত্রাই-রাণীনগরের পথে-প্রান্তরে ঘুরে স্থানীয়দের মুখোমুখি হন এই প্রতিবেদক।

প্রতিবেদককে স্থানীয়রা বলেন, আত্রাই রাণীনগরে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ আর অপরাজনীতি থেকে বেরিয়ে এসে পরিচ্ছন্ন, সৃজনশীল সৎ নির্ভীক মানুষকে এমপি হিসেবে দেখতে চায়। পিছিয়ে পড়া   আত্রাই রানীনগর এলাকার উন্নয়নকে গতিশীল করতে পরিচ্ছন্ন আধুনিক আত্রাই-রাণীনগর নগর গড়তে প্রকৌশলী জাহিদুল ইসলামের বিকল্প নেই।

এলাকার বিশিষ্ট ব্যক্তিদের সাথে আলাপ কালে জানা যায়, জাহিদুল ইসলাম খুবই সৎ এবং যোগ্য ব্যক্তি হিসেবে দীর্ঘদিন দক্ষিণ কোরিয়ায় থেকে ৩/৫টি কোরিয়ান কোম্পানি বাংলাদেশে নিয়ে এসে সুনাম ও দক্ষতার সাথে ব্যবসা করছেন। তার প্রবল ইচ্ছে এলাকার মানুষের জন্য কিছু করা। দলকে সুসংগঠিত করে ও এই অঞ্চলের শান্তি বজায় রাখতে উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা, এলাকার মানুষের কর্মসংস্থান সৃষ্টি লক্ষ্যে জাহিদুল ইসলাম মনোনয়ন দেয়া সঠিক সিদ্ধান্ত হবে বলে অনেকের মত। জনপ্রিয়তার বিচারেও উচ্চশিক্ষিত পরিশ্রমী, সহজ-সরল, বিনয়ী ও মিষ্টভাষী জাহিদুলের নেতৃত্বের গুনাবলী রয়েছে বলে স্থানীয় লোকজনের ধারণা।

জাহিদুল বলেন, ১২ বছর বয়সে বঙ্গবন্ধুর ভাষণ শুনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জীবিত হয়ে রাজনীতি শুরু করে আজও বুকে লালন করছি। বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী আমাকে ব্যক্তিগতভাবে চেনেন জানেন। আমি তাঁর সন্ত্রাস জঙ্গিবাদ বিষয়ে জিরো টলারেন্স বিশ্বাসী। আমিও তার ডিজিটাল কর্মসূচির প্রতিফলন দিতে চাই। তিনি আমাকে সুযোগ দিলে প্রথম কাজ হবে এলাকার হাজার হাজার বেকার মানুষের কর্মসংস্থান সৃষ্টিতে বিদ্যুৎ পাওয়ার প্লান্ট ও  ইন্ড্রাস্ট্রি স্থাপনা গড়ে তুলব। পাশাপাশি প্রতিবছর বন্যায় এলাকার মানুষ ক্ষতিগ্রস্ত না হয় বন্যা নিয়ন্ত্রণ বাঁধে সংস্কার করব। 

উল্লেখ্য, লাইফসাপোর্টে থাকার পর গত ২৭ জুলাই রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের এমপি ইসরাফিল আলম।

মন্তব্য লিখুন :