নওগাঁ-৬ আসনে লাঙ্গল নিয়ে মাঠে নেমেছেন কাজী গোলাম কবীর

১৩ সেপ্টেম্বর ২০২০, ২২:৫৫
নওগাঁ প্রতিনিধি

নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনে উপ-নির্বাচন হতে যাচ্ছে আগামী ১৭অক্টোবর। ইতিমধ্যেই তফসিল ঘোষণার পরপরই আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি তাদের মনোনিত প্রার্থী ঘোষণা করেছে। প্রধান ২টি দল সম্পন্ন নতুন মুখকে দলীয় প্রার্থী হিসেবে ঘোষণা করায় চলছে আলোচনা-সমালোচনা। 

অপরদিকে জাতীয় পার্টি গত সংসদ নির্বাচনে অংশ নেওয়া প্রার্থী উপজেলা জাতীয় পার্টির সভাপতি কাজী গোলাম কবীরকে আসন্ন উপ-নির্বাচনেও দলীয় প্রার্থী হিসেবে ঘোষণা করেছে। প্রার্থীতা ঘোষণা করার পর দলীয় সংবর্ধনা পাওয়ার পর থেকে নির্বাচনী প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন কাজী গোলাম কবীর। 

রবিবার বিকেলে উপজেলার সৃষ্টি মাল্টিমিডিয়া স্কুল প্রাঙ্গণে কাজী গোলাম কবীরকে দলীয় সংবর্ধনা প্রদান করেছে উপজেলা জাতীয় পার্টি। এসময় উপস্থিত ছিলেন উপজেলা জাতীয় পার্টির সহ-সভাপতি এ্যাড. বরিউল ইসলাম, সম্পাদক আব্দুস সালাম, যুগ্ম সাধারন সম্পাদক আলহাজ্ব মোফাচ্ছের হোসেন, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক শ্রী গুরুপদ সাহা প্রমুখ। 

এসময় কাজী গোলাম কবীর বলেন, লাঙ্গলই একমাত্র মুক্তির উপায়। লাঙ্গল ছাড়া বাঙালি জাতির সার্বজনীন মুক্তি অসম্ভব। দল এবারোও আমাকে মনোনয়ন দিয়েছে। তাই আমি দলের কাছে কৃতজ্ঞ। কিন্তু এই উপ-নির্বাচন হবে ইভিএমে। এই ইভিএম সম্পর্কে এই অঞ্চলের মানুষরা কিছুই জানে না। তাই ইভিএম বাতিল করে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ করার জন্য জাতীয় পার্টির পক্ষ থেকে নির্বাচন কমিশনকে অনুরোধ করা হয়েছে। এই দেশের যে উন্নয়ন হয়েছে তা একমাত্র এরশাদ শাসন আমলেই হয়েছে। তাই লাঙ্গল ছাড়া এই অঞ্চলের ভ’মি দখল, চাঁদাবাজি, রাহাজানি, ঘুষ দূর করা সম্ভব নয়। 

তিনি বলেন, লাঙ্গল সবসময় দেশের কৃষক, দেশের খেটে-খাওয়া অবহেলিত, উন্নয়ন বঞ্চিত মানুষের পক্ষে কথা বলেছে লড়াই করেছে। তাই আমি আশাবাদী যদি কোন প্রভাব ছাড়াই স্বচ্ছ ও নিরপেক্ষ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয় সাধারণ মানুষ পরিবর্তনের প্রতীক লাঙ্গলেই ভোট দিয়ে আমাকে বিপুল ভোটে বিজয়ী করবে।

মন্তব্য লিখুন :