মাকে বাড়ি থেকে বের করে দিলেন সন্তানরা

২৫ সেপ্টেম্বর ২০২০, ২১:৪০
অনুসন্ধান ডেস্ক

নড়াইলে এক বৃদ্ধাকে বাড়ি থেকে বের করে দিয়েছে সন্তানরা। দেড় বছর আগে সন্তানরা বাড়ি থেকে বের করে দেওয়ার পর বেশ কিছুদিন অন্যের বাড়িতে ঠাঁই হয় ওই বৃদ্ধার। সর্বশেষ গত ১২ দিন ধরে তিনি বরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতান কমপ্লেক্স সংলগ্ন সুলতান ঘাটের ওপর রাখা শিল্পী সুলতানের নৌকার নীচে রোদ-বৃষ্টিতে মানবেতন জীবন-যাপন করছেন। স্থানীয়রা যা খাবার দিচ্ছেন তাই দিয়ে চলছে তার আহার।

জানা গেছে, নড়াইল শহরের কুরিগ্রাম এলাকার বাসিন্দা মৃত কালিপদ কুন্ডুর স্ত্রী মায়া রাণী কুন্ডুর (৮৫) দুই ছেলে দেব কুন্ডু (৫০) এবং উত্তম কুন্ডু (৪০)। উত্তম কয়েক বছর আগে বিয়ে করে অন্যত্র বসবাস করায় শহরের রূপগঞ্জ বাজারের বাঁধাঘাট এলাকার ব্যবসায়ী দেব কুমার মাকে দেখাশোনা করছিলেন। কিন্তু এক পর্যায়ে দেব তার মায়ের সঙ্গে দুর্ব্যবহার শুরু করেন। পরে খেতে-পরতে এবং থাকতে দিতে অপারগতা প্রকাশ করে মাকে বাড়ি থেকে বের করে দেন। এ সময় স্থানীয় অমিত সাহা বৃদ্ধাকে কয়েক মাস নিজের বাড়িতে রাখেন।

বৃদ্ধা মায়া রাণী কুন্ডু কান্নাজড়িত কণ্ঠে জানান, দেড় বছরের বেশি সময় হয়ে গেল ছেলে ও তার স্ত্রী তাকে খেতে পরতে ও থাকতে দেয় না। তার ৫ শতক জায়গা ছিল। সে জায়গা কয়েক লাখ টাকায় বিক্রি করেছে দেব কুমার। এরপর তারা খুব দুর্ব্যবহার করে বাড়ি থেকে বের করে দিয়েছে। 

বৃদ্ধা বলেন, এরপর কিছু দিন এখানে ওখানে ছিলাম। এখন আর কোথায়ও যাওয়ার জায়গা নেই। মানুষের বাড়ি গেলে যে যা খেতে দেয় তাই খাই।

মন্তব্য লিখুন :