নওগাঁকে আধুনিক শহরে রুপান্তর করতে চান বিমান কুমার

১৮ ডিসেম্বর ২০২০, ১৮:২৭
আব্দুর রউফ রিপন, নওগাঁ

সারা দেশে বাজতে শুরু করেছে পৌর নির্বাচনের ডামাডোল। দলের মনোনয়ন প্রত্যাশীরা মাঠ গরম করতে ও নিজের পক্ষে জনমত সৃষ্টির লক্ষ্যে কাজ শুরু করেছেন। সারা দেশের মতো আসন্ন নওগাঁ পৌর সভার নির্বাচনকে সামনে রেখে দীর্ঘদিন থেকে মাঠে কাজ করে আসছেন শ্রী বিমান কুমার রায়। জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও মেয়র পদ প্রার্থী শ্রী বিমান কুমার রায় চান নওগাঁ পৌরসভাকে আধুনিক শহরে রূপান্তর করতে।  

দীর্ঘদিন ধরে রাজনৈতিক ও সামাজিক কর্মসূচীর মাধ্যমে নিজেকে নির্বাচনের জন্য প্রস্তুত করার চেষ্টা করে আসছেন। আসন্ন নওগাঁ পৌরসভা নির্বাচনকে সামনে রেখে মাঠে আগাম প্রচারণা শুরু করেছেন তিনি। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার বিকেলে ব্যতিক্রম ধর্মী এক বিশাল পথযাত্রার মাধ্যমে ভোটারদের সঙ্গে কুশল বিনিময় ও বিভিন্ন শ্রেনী পেশার মানুষদের সঙ্গে কথা বলেছেন। জেলা স্টেডিয়াম থেকে পথযাত্রাটি বের হয়ে শহরের বিভিন্ন স্থান পদক্ষিণ করে। পায়ে হেঁটে র‌্যালি অনুষ্ঠিত হলেও সাথে কয়েক হাজার মোটর সাইকেলে কর্মী সমর্থকরা অংশ নেয়। অংশ গ্রহনকারীরা পোস্টার ব্যানার নিয়ে অংশগ্রহণ করেন। র‌্যালি থেকে নৌকার মার্কায় ভোট চেয়ে সাধারণ মানুষের মাঝে লিফলেট বিতরণ করা হয়। কথায় নয় কাজে পরিচয় প্রদানের প্রতিশ্রুতি নিয়ে ভোটারদের দিচ্ছেন নানান আশ্বাস। আধুনিক পৌরসভা গঠনের পরিকল্পনা লিফলেটের মাধ্যমে পৌরবাসীর মাঝে পৌঁছে দিচ্ছেন। এছাড়া সামাজিক যোগাযোগের মাধ্যমেও নিজেকে সরব রেখেছেন। 

করোনাভাইরাস প্রতিরোধে শ্রমজীবীরা কর্মহীন হয়ে পড়া অসহায়, দুস্থ্য ও খেটে-খাওয়া প্রায় ১০হাজার মানুষদের মাঝে নিজ উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরন এবং কৃষকরা যেন তাদের সবজির দাম পায় এজন্য ন্যায্য দামে সবজি কিনে বিতরণ করেছেন। এছাড়া ঈদ সামগ্রী ও সনাতন ধর্মাম্বলীদের মাঝে পূজা সামগ্রী বিতরণ করেছেন। জায়গা সংকুলান না হওয়ায় সদর উপজেলার শিমুলিয়া দারুস সুন্নাহ কওমী মাদ্রাসা ও এতিমখানায় নিজ অর্থায়নে জমি কিনে দিয়েছেন। বিপদে সব সময় অসহায়দের পাশে দাঁড়িয়েছেন তিনি।

মনোনয়ন প্রত্যাশী বিমান কুমার রায় বলেন, আমি পৌরবাসীসহ এই অঞ্চলের মানুষের কাছে একটি অতি পরিচিত মুখ। বর্তমানে পৌরবাসী মেয়র হিসেবে যুবকের শাসন চায়। তারা দীর্ঘদিন যাবত অবহেলিত হয়ে আসছে। তারা মেয়র পদে পরিবর্তন চায়। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ত্যাগী, শিক্ষিত ও পরিচ্ছন্ন তরুন নেতৃত্বকে অগ্রাধিকার দিচ্ছেন। আমি আশাবাদী দল আমাকে মনোনয়ন দিলে বিজয়ী হয়ে পৌরবাসীর স্বপ্নকে বাস্তবায়ন করার চেষ্টা করবো। পৌর সভাকে মাদকমুক্ত, দূষণমুক্ত ও জনবান্ধব করার পাশাপাশি একটি ডিজিটাল পৌরসভা তৈরি করার চেষ্টা করবো। সবাইকে সঙ্গে নিয়ে শহরের যানজট নিরসনসহ নওগাঁকে একটি আধুনিক, পরিকল্পিত, পরিচ্ছন্ন, নিরাপদ ও সবুজ নগর হিসেবে গড়ে তুলতে চাই। তৃতীয় ধাপে আগামী ৩০শে জানুয়ারি নওগাঁ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে।

মন্তব্য লিখুন :