আরও এক বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত

১২ ফেব্রুয়ারি ২০২০, ০৪:২৫
অনুসন্ধান ডেস্ক

এখন পযর্ন্ত বাংলাদেশে কেউ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর না পাওয়া গেলেও সিঙ্গাপুরে বাংলাদেশি নাগরিক এতে আক্রান্ত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

গত ১০ ফেব্রুয়ারি দেশটিতে প্রথমবারের মত কোনো বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত করেন সিঙ্গাপুরে বাংলাদেশের হাইকমিশনার মো. মোস্তাফিজুর রহমান।

এবার সিঙ্গাপুরে আরও এক বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।

মঙ্গলবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে সিঙ্গাপুরের জাতীয় দৈনিক স্ট্রেইট টাইমসের অনলাইন প্রতিবেদন জানায়, মঙ্গলবার নতুন করে দুই জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ৩৯ বছর বয়সী একজন বাংলাদেশি নাগরিক বলে নিশ্চিত করা হয়েছে।

ওই ব্যক্তি সেলেটার অ্যারোস্পেস হাইটস নামের একটি এলাকায় কাজ করতেন। সিঙ্গাপুরের এনসিআইডির আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করে সেখানে তার চিকিৎসা চলছে বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি।

উল্লেখ্য, নিরাপত্তার স্বার্থে করোনাভাইরাসে আক্রান্ত এ দুই বাংলাদেশির পরিচয় প্রকাশ করা হয়নি।

করোনাভাইরাসের বিস্তারের তালিকায় চীনের পর এখন দ্বিতীয় স্থানে রয়েছে জাপান। সেখানে আক্রান্ত হয়েছে ৯০ জন। তৃতীয় স্থানে রয়েছে সিঙ্গাপুর। সেখানে সর্বশেষ বাংলাদেশিসহ মোট আক্রান্ত হয়েছে ৪৫ জন।

অন্তত ৩০টি দেশে শনাক্ত হয়েছে এই ভাইরাস।

মঙ্গলবার চীনে প্রাণঘাতী এ ভাইরাসে মারা গেছেন ১০৮ জন। যা ছিল এখন পর্যন্ত একদিনের সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা।

ওই ১০৮ জনসহ মঙ্গলবার সব মিলিয়ে মৃতের সংখ্যা বেড়ে এক হাজার ১৬ জনে দাঁড়িয়েছে। তবে নতুন করে আক্রান্তের সংখ্যা কমে গেছে।

১০ ফেব্রুয়ারি চীনের মূল ভূখণ্ডে নতুন করে দুই হাজার ৪৭৪ জন আক্রান্ত হয়েছেন। যেটি আগের দিনের তুলনায় তিন হাজার ৬২ জন কম।

দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশন বলছে, এতে মোটা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৪২ হাজার ৬৩৮ জন।

মন্তব্য লিখুন :