অনিক মৃধার প্রেমের উপন্যাস ‘আহ্’, পাওয়া যাবে আগামী বইমেলায়

০২ নভেম্বর ২০২২, ১৬:১৭
অনুসন্ধান ডেস্ক

সমাজকে পরিবর্তনের স্বপ্ন নিয়ে লেখালেখির দুনিয়ায় পা রেখেছেন তরুণ লেখক অনিক মৃধা। খুব শিগগিরই নিজের প্রথম উপন্যাস ‘আহ্’ প্রকাশ করবেন তিনি। আগামী বই মেলায় তার লেখা এই উপন্যাসটি পাওয়া যাবে বলে জানিয়েছেন অনিক।

বইটি সম্পর্কে লেখক বলেন, ‘আলহামদুলিল্লাহ, আমি একসঙ্গে দুটি বই লেখা শুরু করেছি। এরমধ্যে একটির নাম চূড়ান্ত করেছি ‘আহ্’। এটি একটি নিখাঁদ প্রেমের উপন্যাস হলেও এর পরতে পরতে থাকবে মানব জীবনের বিভিন্ন সংগ্রামের কথা। বইটি প্রকাশের ঘোষণা দেওয়ার পরই পাঠকদের মাঝে সাড়া পরে গেছে। প্রতিদিনই বিভিন্ন পাঠক ফোনে, চিঠিতে অনুরোধ করছেন বইটি আরও আগে প্রকাশের জন্য। পাঠাকের এমন আগ্রহ দেখে আমি অভিভূত। আশা করি খুব দ্রুতই ‘আহ্’ উপন্যাসের প্রেমের রসে ডুব দিতে পারবেন পাঠকরা। 

তিনি আরও বলেন, বইটি মূলত এ প্রজন্মের তরুণদের জন্য, যারা বুঝে না বুঝে প্রেমের জন্য হাহাকার করে। সম্পর্কের ভাঙা-গড়া, আর মান-অভিমানের সরু পথে হারিয়ে গেছে যাদের জীবন,  তারা এই উপন্যাস পড়লে আলোর দেখা পাবেন। জীবনে বাঁচার প্রেরণা পাবেন। অতীত প্রেম ভুলে গিয়ে বারবার নতুন করে প্রেমে পড়তে পারবেন। মানুষের মনের অকথিত কথামালায় সাজানো হয়েছে এই বই। যেখানে প্রিয়জনের জন্য বিছানো হয়েছে মধুর কাব্য কথার ঝনঝনানি। আবার আছে বিরহীর জন্য সান্ত্বনার পংক্তিমালা। আশা করি বইটি সবার জীবনে প্রেমের নতুন জোয়ার বইয়ে দেবে।

অনিক জানান, এর আগে ২০১৯, ২০২০, ২০২১, ২০২২  সালের বইমেলাতেও তিনি বই প্রকাশের পরিকল্পনা করেছিলেন। কিন্ত বিভিন্ন প্রতিবন্ধকতার কারণে সফল হতে পারেননি। তবে এবার তিনি বইটি প্রকাশ করতে পারবেন বলে সম্পূর্ণ আশাবাদী।

মন্তব্য লিখুন :