আত্রাইয়ে দুস্থ ও শীতার্তদের পাশে ‘আস্থা’

০৭ জানুয়ারি ২০২০, ০৮:৩০
আত্রাই প্রতিনিধি

দুস্থ-অসহায় ও দরিদ্র শীর্তাত মানুষের হাতে শীতবস্ত্র কম্বল তুলে দিল নওগাঁর আত্রাই উপজেলার একটি ব্যতিক্রম স্বেচ্ছাসেবী স্টুডেন্ট কল্যাণ সংগঠন “আস্থা এ্যাসোসিয়েশন”।

'আস্থা এ্যাসোসিয়েশন' এর এই মহতী উদ্যোগ শুধু সচেতন মহলেই অভিভুত নন, হঠাৎ করে হাতে শীতবস্ত্র পেয়ে আনন্দে আর আবেগে আপ্লুত শীর্তাত মানুষেরাও। বেশ কয়েক বছর ধরে এ ক্ষুদ্র প্রচেষ্টা অব্যাহত রেখেছেন সংগঠনটি।

সোমবার সন্ধায় আত্রাই উপজেলার আমরুল কসবা সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে শীত বস্ত্র বিতরণ অনুষ্ঠানে আস্থা'র সাধারণ সম্পাদক আরিফ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ছানাউল ইসলাম। আরও উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি সদস্য নজরুল ইসলাম, মোজাহার প্রামানিক, প্রধান শিক্ষক তারেক মোঃ মাহাবুবুল উল আলম, সাংবাদিক তপন সরকার, সংগঠনটির সহ-সভাপতি মোঃ হাসান,অর্থ সম্পাদক সেলিম হোসেন, মাসুদ,নাইম, মামুন, মাসুদ প্রমুখ।

আত্রাই প্রেসক্লাব সভাপতি মোঃ রুহুল আমীন সংগঠনটির কার্যক্রমগুলো তুলে ধরে প্রশংসা করে বলেন, এটি একটি স্টুডেন্ট কল্যাণ সংগঠন হলেও এর কাজ বিস্তৃত। মূলত বিভিন্ন কলেজ পড়ুয়া ছাত্র তাদের টিফিনের টাকা খরচ না করে মানবতার সেবাই বিতরণ করেন। নিঃসন্দেহে মহতী একটি উদ্যোগ।

উপজেলা নির্বাহী অফিসার বলেন, আমাদের আশে পাশে অসংখ্য দরিদ্র মানুষ শীতে কষ্ট করে। আমাদের সকলের একটু সহযোগিতায় পারে তাদের এ কষ্ট কিছুটা লাঘব করতে। এই ছাত্র সংগঠনটির ১০-১২জন ছাত্র তীব্র শীতে অসহায় মানুষদের পাশে দাড়িয়েছে ও তাদের ক্ষুদ্র প্রচেষ্ঠায় আমাকে সম্পৃক্ত করেছে, এতে আমি অত্যন্ত খুশি হয়েছি।

অনুষ্ঠানে এলাকার চল্লিশ জন অসহায় দরিদ্র মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়। শুধু এই শীতবস্ত্রই নয় বছরব্যাপী বিভিন্ন দুর্যোগে ত্রাণ সামগ্রী, এছাড়া চক্ষুশিবির, স্বাস্থ্য ক্যাম্প, মেধাবী-দরিদ্র শিক্ষার্থীদের মাঝে খাতা কলম বিতরণসহ বিভিন্ন সামাজিক কাজ ও কর্মসূচির আয়োজন করে আস্থা এ্যাসোসিয়েশনের সদস্যবৃন্দ।

মন্তব্য লিখুন :