রাণীনগরে করোনা প্রতিরোধে কাজ করছেন যুবলীগ নেতা রুহুল আমীন

১২ এপ্রিল ২০২১, ১০:২৪
আব্দুর রউফ রিপন, নওগাঁ

নওগাঁর রাণীনগরে সাধারণ মানুষদের করোনাভাইরাস সচেতনতায় কাজ করে আসছেন উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি রুহুল আমীন। রাজশাহী বিভাগের মধ্যে বর্তমানে নওগাঁ জেলা করোনাভাইরাস সংক্রমণের হটস্পস্টে পরিণত হয়েছে। প্রতিদিনই হু হু করে বৃদ্ধি পাচ্ছে করোনায় আক্রান্ত মানুষদের সংখ্যা। 

কিন্ত কেউ করোনা প্রতিরোধে নিজেদের সুরক্ষায় রাখতে স্বাস্থ্য বিধিগুলো পালন করছে না। বিশেষ করে বাহিরে বের হলে অতিপ্রয়োজনীয় মাস্কও ব্যবহার করছি না। সরকারের পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিরা এই মাস্ক ব্যবহারে বিশেষ করে গ্রামের প্রত্যন্ত অঞ্চলের মানুষদের মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ ও অন্যান্য স্বাস্থ্যবিধিগুলো পালনে সচেতন করার কাজ করে আসছে। উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি, বিশিষ্ট ব্যবসায়ী, সমাজসেবক ও আসন্ন একডালা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী রুহুল আমীন উপজেলার আবাদপুকুর ও একডালা ইউনিয়নের বিভিন্ন স্থানে করোনা ভাইরাস প্রতিরোধে সাধারন মানুষদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রতিদিনই মাস্ক বিতরণ করে আসছেন। এই মহামারি করোনা ভাইরাস থেকে নিজেকে, নিজের পরিবারকে ও আশেপাশের মানুষদের রক্ষা করার জন্য অবশ্যই করনীয় ও পালনীয় নিয়মগুলো সম্পর্কে তিনি মানুষদের সচেতন করছেন এবং মাস্ক বিতরনের মাধ্যমে মাস্কের ব্যবহারের গুরুত্ব তুলে ধরছেন। 

তিনি রবিবার সকালে জেলার অন্যতম ধানের হাট আবাদপুকুর হাটে আসা মাস্কবিহীন মানুষদের মাঝে মাস্ক বিতরণ করেন। 

রুহুল আমীন বলেন, করোনাভাইরাস প্রতিরোধের দায়িত্ব শুধু সরকারের একার নয়। এই মহামারি থেকে বাঁচতে হলে আমাদের নিজেদেরকে আগে সচেতন হতে হবে এবং অবশ্যই পালনীয় বিষয়গুলো পালন করতে হবে। এই মহামারিতে আমাদের যার যতটুকু সাধ্য আছে তাই নিয়ে সাধারন মানুষদের পাশে দাঁড়াতে হবে। কারণ মানুষ মানুষের জন্য। মানুষের জন্য আগেও কিছু করার চেষ্টা করেছি আগামীতেও মানুষদের জন্য কিছু করার চেষ্টা অব্যাহত থাকবে।

মন্তব্য লিখুন :