নওগাঁয় প্রতিদিনই ইফতার বিতরণ করছেন বিমান কুমার

২৮ এপ্রিল ২০২১, ১৫:৫৭
আব্দুর রউফ রিপন, নওগাঁ

নওগাঁয় করোনা ভাইরাস প্রতিরোধে সাময়িকভাবে বিপর্যস্ত হয়ে পড়া দিনমজুর, দু:স্থ, অসহায়, ভবঘুরে ও ছিন্নমূল মানুষের ইফতার সামগ্রী বিতরণ চলছে। 

প্রতিদিন বিকেলে শহরের তাজের মোড়ে প্রায় ৩শত মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হচ্ছে। চলমান লকডাউনে অনেক মানুষই কর্মহীন হয়ে পড়েছে। কমে গেছে অনেকের আয়। যার কারণে দিন শেষে পরিবারকে নিয়ে ইফতার করার মতো বাড়িতে অনেকেরই জো নেই। তাই জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিমান কুমার রায় এই সব মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছেন। 

বিমান কুমার রমযানের শুরু থেকেই এই ইফতার সামগ্রী বিতরণ করে আসছেন। পুরো রমযান মাস জুড়েই তার এই কার্যক্রম অব্যাহত থাকবে বলেও তিনি জানান। 

বিমান কুমার রায় বলেন, করোনাভাইরাসের এমন সংকটময় সময়ে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের এগিয়ে আসা উচিত। গত বছর বিভিন্ন সংগঠন ও বিত্তবানরা যে ভাবে সমাজের পিছিয়ে পড়া মানুষদের পাশে এসে দাঁড়িয়েছিলেন, কিন্তু চলতি বছর আর তাদের দেখা যাচ্ছে না। আমরা বিত্তবানরা ইচ্ছে করলেই আমাদের পাশের অসহায় মানুষদের পাশে দাঁড়াতে পারি। তাই আমি আমার সাধ্যমতো এই সব মানুষদের পাশে দাঁড়ানোর চেষ্টা করে আসছি। তাই আমি আমার সহকর্মীদের সহযোগিতা নিয়ে আমরা প্রতিদিন নিজেরাই রান্না করে সেই খাবার রোযাদার  দু:স্থ, অসহায়, ভবঘুরে ও ছিন্নমূল মানুষের মাঝে বিতরণ করছি। এই সব মানুষরা অন্তত একবেলা পেটপুড়ে খেতে পারবেন। 

তিনি বলেন, মানুষ মানুষের জন্য। মানুষের জন্য ভালো কিছু করা মানেই সৃষ্টিকর্তার ইবাদত করা। বিগত সময়ে আমি সমাজের পিছিয়ে পড়া মানুষদের পাশে থাকার চেষ্টা করেছি বর্তমানেও আছি এবং আমি যতদিন বেঁচে আছি ততদিন এই সব মানুষদের জন্য ভালো কিছু করার চেস আমার অব্যাহত থাকবে।

মন্তব্য লিখুন :