‘শেখ হাসিনার নেতৃত্বগুণেই বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে’

১৯ অক্টোবর ২০২১, ১৭:২০
অনুসন্ধান ডেস্ক

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বগুণেই  এই আধুনিক যুগে বাংলাদেশ বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। অর্থনৈতিক, মানুষের জীবন-জীবিকা কিংবা আইনশৃঙ্খলা পরিস্থিতি, সব দিক থেকেই বাংলাদেশ আজ সারাবিশ্বে মডেলের সৃষ্টি করেছে। আমি বিশ্বাস করি উন্নয়নের এই গতিধারায় আমরা যদি যেতে পারি তাহলে নিশ্চয় বাংলাদেশ তার অভিষ্ট লক্ষে পৌঁছাবে।’

সম্প্রতি ‘উন্নয়নের বাংলাদেশ’ শিরোনামে আয়োজিত এক ভার্চুয়াল আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন অস্ট্রেলিয়া প্রবাসী কবি, লেখক ও আইনজীবী আইভি রহমান। এসময় তার সঙ্গে ছিলেন অস্ট্রেলিয়ার ক্যানবেরা  থেকে সংগঠক মোহাম্মদ মূনির হোসেন। আলোচনা সভায় বক্তব্য রাখেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশরে সভাপতি ডা. মোস্তাফা জালাল মহিউদ্দিন, গ্লোবাল ভয়েস খ্যাত আলোচক ড. সিনহা এম এ সাইদসহ অনেকে। 

সভায় বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন- বাংলাদেশটা বর্তমানে কোথায় এসে দাঁড়িয়েছে? মানুষের মাথাপিছু আয় কতো? এমন সব সূচক দেখলেই আমরা বাংলাদেশের উন্নয়ন বুঝতে পারবো। জীবনমানের অনেক সূচকেই পার্শবর্তী দেশ ভারত ও পাকিস্তান থেকে আমরা ভালো করছি। আমরা বর্তমানে চেষ্টা করছি বিশ্বের উন্নত দেশের বিনিয়োগকারীদের কাছে আমাদের দেশের প্রকৃত অবস্থা তুলে ধরার জন্য, যাতে তারা বাংলাদেশে বিনিয়োগ করতে আগ্রহী হয়ে উঠে। বিদেশি বিনিয়োগকারীদের জন্য আলাদা ইকোনোমিক জোন তৈরি করা হচ্ছে।

ডা. মোস্তাফা জালাল মহিউদ্দিন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিরবুর রহমান বাংলার মানুষের জন্য একটি নতুন স্বপ্ন দেখেছিলেন। আর সেই স্বপ্নটি ছিল একটি নতুন বাংলাদেশ। বঙ্গবন্ধু স্বাধীনতার পরপরই আমাদের বাংলাদেশের চিকিৎসকদের সেকেন্ডক্লাস গেজেটের অফিসার থেকে ফার্স্টক্লাস গেজেটের অফিসারে রুপান্তরিত করেছিলেন এবং তিনি বলেছিলেন ডাক্তাররা গ্রাম বাংলার মানুষের সেবা করবে। সেই সময় ডাক্তাররা বঙ্গবন্ধুর ডাকে অভিষ্ট লক্ষ্যে পৌঁছানোর জন্য কাজ করেছিল। 

তিনি আরও বলেন, বর্তমানের প্রেক্ষাপটে আমরা যদি চিন্তা করি তাহলে, জীবিত মুজিবের চেয়ে মৃত মুজিব অনেক বেশি শক্তিশালী। বঙ্গবন্ধুর মৃত্যুর পর দীর্ঘ ২১ বছর সংগ্রাম করে ৯৬ সালে আজকের প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুকন্যা শেখ  হাসিনা মানুষের ভাত ও ভোটের লাড়াইয়ে জিতে নির্বাচিত হয়েছিলেন। এরপর জয়ের পর সংসদের প্রথম দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের বিচারের ব্যবস্থা করেছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বগুণেই  এই আধুনিক যুগে বাংলাদেশ বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। অর্থনৈতিক, মানুষের জীবন-জীবিকা কিংবা আইনশৃঙ্খলা পরিস্থিতি, সব দিক থেকেই বাংলাদেশ আজ সারাবিশ্বে মডেলের সৃষ্টি করেছে। আমি বিশ্বাস করি উন্নয়নের এই গতিধারায় আমরা যদি যেতে পারি তাহলে নিশ্চয় বাংলাদেশ তার অভিষ্ট লক্ষে পৌঁছাবে। এই করোনাকালে বঙ্গবন্ধু কন্যা যেভাবে দেশ পরিচালনা করছেন, বাংলার মানুষের জন্য যে কাজ করছেন, মানুষের জীবন-জীবিকার জন্য তিনি যেভাবে দেশ পরিচালনা করছেন; নিশ্চয় আমরা খুব শিগগিরই বাংলার সব মানুষকে করোনার টিকা দিয়ে আমরা ভালো থাকবো।

মন্তব্য লিখুন :