হাসপাতালের চিকিৎসা কার্যক্রম পর্যবেক্ষণে ব্যতিক্রমী উদ্যোগ ঢামেক পরিচালকের

২৯ মে ২০২২, ১৭:০৮
নিজস্ব প্রতিবেদক

রোগীদের চিকিৎসাসেবার মান আরও উন্নত করতে এবং চিকিৎসা কার্যক্রম গভীরভাবে পর্যবেক্ষণের জন্য ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বর্তমান পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক। হাসপাতালের নির্দিষ্ট কার্যালয় ছাড়াও আরও দুই স্থানে অফিস করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

এ বিষয়ে ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক বলেন, ঢামেক হাসপাতাল সারাবছর রোগীদের সেবা দিয়ে থাকে। সব পরিস্থিতিতে এখানে রোগী ভর্তি হয়। ধারণক্ষমতার চেয়েও বেশি রোগী ভর্তি আছে এখানে। শয্যা নেই বলে কোনো রোগীকে বিনা চিকিৎসায় ফেরত পাঠানো হয় না। ফ্লোরে, সিঁড়ির নিচে- যেভাবেই হোক রোগীদের ভর্তি করে চিকিৎসার ব্যবস্থা করা হয়। এরপরেও হাসপাতালে মাঝে মাঝে কিছু অপ্রীতিকর ঘটনা ঘটে। এগুলো বেশিরভাগ বাইরের লোকেরা করে থাকে।

তিনি আরও বলেন, এখন থেকে হাসপাতালের নার্সসহ স্টাফদের ডিউটির সময় তাদের খোঁজ নেওয়া এবং অন্যান্য বিষয় মাথায় রেখে হাসপাতালের আরও দুই জায়গায় আমি অফিস করার সিদ্ধান্ত নিয়েছি। এর মধ্যে প্রশাসনিক ব্লকের মূল কার্যালয়ে সকাল থেকে দুপুর পর্যন্ত অফিস করবো। এরপর দুপুর থেকে রাত পর্যন্ত জরুরি বিভাগ ও নতুন ভবনে বসবো।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক হাসপাতাল সংশ্লিষ্ট বেশ কয়েকজন ব্যক্তি বলেন, ২০-২৫ বছর ধরে দেখে আসছি হাসপাতালের পরিচালকেরা সবসময় প্রশাসনিক ব্লকে তাদের নির্দিষ্ট কার্যালয়ে অফিস করেন। এখন শোনা যাচ্ছে বর্তমান পরিচালক আরও দুই স্থানে দুপুরের পরে অফিস করবেন। এটা ব্যতিক্রমী উদ্যোগ, যা আগের পরিচালকদের মধ্যে দেখা যায়নি।

মন্তব্য লিখুন :