বিসিআরএ বিজয় সম্মাননা: সেরা চলচ্চিত্র সাংবাদিক আহমেদ তেপান্তর

২৫ ডিসেম্বর ২০২২, ১৬:০৩
নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ কালচারাল রিপোর্টার্স এসোসিয়েশনের (বিসিআরএ) বিবেচনায় সেরা চলচ্চিত্র সাংবাদিক হয়েছেন দৈনিক আজকালের খবরের নিজস্ব প্রতিবেদক আহমেদ তেপান্তর। সংগঠনটির বিজয় সম্মাননা-২০২২ পেয়েছেন তিনি। 

শুক্রবার (২৩ ডিসেম্বর) রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিউট মিলনায়তনে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এ সম্মাননা তুলে দেন। 

আহমেদ তেপান্তর বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) দফতর সম্পাদক হিসেবে সাফল্যের সঙ্গে কাজ করছেন। তিনি এর আগে দৈনিক আমার দেশে কাজ করেছেন। তার সময়োচিত চিন্তাধারার লেখনিগুলো চলচ্চিত্রের উন্নয়নে প্রভূত ভূমিকা রাখছে। নানা সময়ে  বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে মুখর থাকেন তিনি। করোনাকালে স্বাস্থ্যবিধি সুরক্ষায় প্রচারণা চালিয়েছেন তিনি। নিজ উদ্যোগে সাধারণ মানুষের মাঝে স্বাস্থ্য সুরক্ষার উপকরণ ও ত্রাণ বিতরণ করেছেন। আহমেদ তেপান্তর লেখক হিসেবেও সমধিক পরিচিত।  

বিজয়ের মাসে সাংস্কৃতিক অঙ্গনের গুণী মানুষদের মূল্যায়নের অংশ হিসেবে এ উদ্যোগ গ্রহণ করে বিসিআরএ। 

এ ছাড়া চিকিৎসায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল ইউনিভার্সিটির উপাচার্য ডা. শারফুদ্দিন আহমেদ, সংগীতে শেখ সাদী খান, চলচ্চিত্রে কাজী হায়াৎ ও মঞ্চ-টিভিতে নাসির উদ্দীন ইউসুফকে আজীবন, অনলাইন সাংবাদিকতায় বাংলাদেশ প্রতিদিনের শামছুল হক রাসেল, সেরা বিনোদন সাংবাদিক আমাদের সময়ের মইন আব্দুল্লাহ, সংবাদের নিথর মাহবুব, বাচসাস সাধারণ সম্পাদক রিমন মাহফুজসহ সংস্কৃতির বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য অর্ধশতাধিক ব্যক্তির হাতে বিসিআরএ সম্মাননাসহ অ্যাওয়ার্ড তুলে দেন হাছান মাহমুদ।

প্রসঙ্গত, দেশের দৈনিক, সাপ্তাহিক, পাক্ষিক ও ইলেকট্রনিক্স গণমাধ্যমে কর্মরত কালচারাল রিপোর্টারদের প্রতিনিধিত্বকারী একমাত্র সংগঠন বিসিআরএ। 

অনুষ্ঠানে সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি অভি চৌধুরী ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক দুলাল খানসহ দেশের বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিক ও সাংস্কৃতিক অঙ্গনের ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন :