কুমিল্লা-৫ উপনির্বাচন

মনোনয়ন দৌড়ে এগিয়ে এহতেশামুল হাসান ভূঁইয়া রুমী

০৬ জুন ২০২১, ০১:৫৯
কুমিল্লা প্রতিনিধি
আব্দুল মতিন খসরু ও এহতেশামুল হাসান ভূঁইয়া রুমী

সদ্য প্রয়াত আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সুপ্রিমকোর্ট বার সভাপতি আব্দুল মতিন খসরুর শূন্য কুমিল্লা-৫ আসনের উপনির্বাচনে দলীয় প্রার্থী হতে দৌড়ঝাঁপ শুরু করেছেন দুই ডজন আওয়ামী লীগ নেতা।

এদের মধ্যে গ্রহণযোগ্যতা ও জনপ্রিয়তায় এগিয়ে রয়েছেন কেন্দ্রীয় যুবলীগের সহসম্পাদক, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি এহতেশামুল হাসান ভূঁইয়া রুমী। তরুণ ও ক্লিন ইমেজের এই নেতা কেন্দ্রীয় রাজনীতিতে জড়িত থাকার কারণে এলাকায় তেমন পরিচিত মুখ না হলেও গত এক মাসের প্রচার ও তফসিল ঘোষণার আগের দিন বিশাল শোডাউনের মাধ্যমে আলোচনায় চলে আসেন।

গত ১ জুন  এহতেশামুল হাসান ভূঁইয়া রুমি বুড়িচং ও ব্রাহ্মণপাড়া উপজেলায় দলীয় নেতাকর্মীদের নিয়ে প্রায় পাঁচ সহস্রাধিক মোটরসাইকেল ও এক হাজার গাড়িবহরসহ প্রায় ৩০ হাজার নেতাকর্মী ও সাধারণ মানুষ নিয়ে বিশাল শোডাউন ও ব্যাপক গণসংযোগ করেন।

ওইদিন দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ক্যান্টনমেন্ট এলাকা থেকে শোডাউনটি বের হয়ে বুড়িচং ও ব্রাহ্মণপাড়ার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এ সময় জনসাধারণের উদ্দেশ্যে তিনি বলেন, বুড়িচং ও ব্রাহ্মণপাড়া হচ্ছে আমার সর্বশেষ ঠিকানা। আমি পড়ালেখা, রাজনীতি ও ব্যবসার জন্য ঢাকায় থেকেছি। কিন্তু এলাকার মানুষ আমাকে ডাকলেই আমি তাদের পাশে এসে দাঁড়িয়েছি। আমি সর্বসাধ্য দিয়ে মানুষকে সহযোগিতা করেছি। আজ আপনাদের উপস্থিতি আমাকে বুঝিয়ে দেয় আপনারা আমাকে কতটুকু ভালোবাসেন। আমি আপনাদের সবাইকে কথা দিচ্ছি জননেত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন না দিলেও আমি সুখে-দুঃখে  আপনাদের পাশে থাকব ইনশাল্লাহ।

এ সময় তিনি শ্রদ্ধার সাথে স্মরণ করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সুপ্রিমকোর্ট বার সভাপতি এবং সাবেক আইনমন্ত্রী  আব্দুল মতিন খসরুকে। এহতেশামুল রুমি বলেন, তিনিই আমার আদর্শ। তিনিই শিখিয়েছেন রাজনীতিতে জয়-পরাজয় থাকবেই। কিন্তু মানুষের ভালোবাসার মাঝে ও মানুষকে সেবা দেওয়ার ক্ষেত্রে কোনো পরাজয় নেই।

এই আসনে মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে রয়েছেন, ব্যারিস্টার সোহরাব হোসেন চৌধুরী, এহতেশাম রুমি, হেলেনা জাহাঙ্গীর, আবুল হাশেম খান, জাহাঙ্গীর খান চৌধুরী, দিদার, এমএ মতিন, রেজাউল করিম, সেলিনা সোবহান খসরু, সাজ্জাদ হোসেন, আব্দুল ছালাম বেগ, মোস্তাফিজুর রহমান, তারেক হায়দার প্রমুখ।

মন্তব্য লিখুন :