বন্যার্তদের বিনামূল্যে চিকিৎসাসেবা দিল ‘ওয়ার্কস ফর বেটার ওয়ার্ল্ড’

০৬ জুলাই ২০২২, ২১:২২
নিজস্ব প্রতিবেদক

স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ‘ওয়ার্কস ফর বেটার ওয়ার্ল্ড’র উদ্যোগে বন্যার্তদের বিনামূল্যে চিকিৎসাসেবা দেওয়া হয়েছে। মঙ্গলবার (৫ জুলাই) এই ফ্রি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হয় সুনামগঞ্জের ছাতক উপজেলার রাবার ড্যাম বাজারে এবং বুধবার (৬ জুলাই) একই উপজেলার শারপিন বাজারে। 

দু’দিনব্যাপী এই মেডিক্যাল ক্যাম্পের হাসপাতাল পার্টনার ছিল বেটার লাইফ হসপিটাল লিমিটেড।

সংগঠনের প্রেসিডেন্ট সোহেল অটল উপস্থিত ছিলেন এই মেডিক্যাল ক্যাম্পে। তিনি জানান, দুই দিনে প্রায় তিন হাজার মানুষকে এই চিকিৎসা সেবা দেওয়া হয়েছে একটা বিশেষজ্ঞ ডাক্তার টিমের সাহায্যে। পাশাপাশি ডাক্তারের ব্যবস্থাপত্র অনুযায়ী বন্যাদুর্গতদের মধ্যে বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়েছে। 

এ প্রসঙ্গে সোহেল অটল বলেন, আমরা বন্যাদুর্গত মানুষের জন্য এই মেডিক্যাল ক্যাম্প আয়োজন করতে পেরে আনন্দিত। দুর্গত এলাকায় পানি নেমে যাওয়ার সময় নানা ধরণের পানিবাহিত রোগের প্রাদুর্ভাব দেখা যায়। দরিদ্র মানুষের পক্ষে বন্যার ধকল কাটিয়ে চিকিৎসা সেবা গ্রহণ করার অর্থনৈতিক সামর্থ্য থাকে না। ফলে অনেক সময় এই পানিবাহিত রোগ মহামারি আকার ধারণ করে। আমরা সেজন্যই ফ্রি মেডিক্যাল ক্যাম্পের আয়োজন করেছি। লাখ লাখ মানুষকে আমাদের একার পক্ষে চিকিৎসা সেবা কিংবা বিনামূল্যে ওষুধ বিতরণ সম্ভব না। এই ক্যাম্প অন্য সামর্থ্যবানদের যেন দুর্গতদের পাশে দাঁড়াতে উৎসাহ যোগায়, সে প্রত্যাশা করছি।

জানা গেছে, ওয়ার্কস ফর বেটার ওয়ার্ল্ড-এর আয়োজনে আরো দুটো ক্যাম্প হবে এ মাসেরই ১৭ ও ২৪ তারিখ যথাক্রমে কুড়িগ্রাম ও সুনামগঞ্জের দিরাই উপজেলার বন্যাদুর্গত এলাকায়। সংগঠনটির এই বিশেষ মেডিক্যাল ক্যাম্প তত্ত্বাবধান করছেন ডা. মৌসুমি স্যানাল।

এদিকে বেটার লাইফ হসপিটাল লিমিটেডের এসিস্ট্যান্ট ডিরেক্টর ডা. শারমিন কাদের জানিয়েছেন, বন্যাদুর্গত এলাকার কোনো রোগী যদি চিকিৎসাসেবা নিতে ঢাকায় তাদের হাসপাতালে আসেন, তাহলে তাদের পক্ষ থেকে ওই রোগী বিশেষ সুযোগ সুবিধা পাবেন। নির্দিষ্ট সময়ের জন্য ফ্রি চিকিৎসাসেবাসহ সহ বেশ কিছু সুবিধা তারা দিবেন দুর্গত এলাকার মানুষকে। পাশাপাশি ওয়ার্কস ফর বেটার ওয়ার্ল্ড এর পরবর্তী মেডিক্যাল ক্যাম্পগুলোতেও তারা হসপিটাল পার্টনার হিসেবে থাকবেন।

অনুসন্ধান/আরইউ

মন্তব্য লিখুন :