আত্রাইয়ে টিউবওয়েল বরাদ্দের কথা বলে অসহায় বিধবার কাছ থেকে টাকা আদায়

২১ সেপ্টেম্বর ২০২২, ২২:৪৬
নিজস্ব প্রতিবেদক

২০ বছর আগে স্বামী হারানো এক অসহায় বিধবার অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে নওগাঁর আত্রাই উপজেলার মহাদীঘি গ্রামের কথিত সাংবাদিক ও যুবলীগ নেতা আবু হান্নানের বিরুদ্ধে। উপজেলা পরিষদ থেকে টিউওয়েল বরাদ্দ পাইয়ে দেওয়ার কথা বলে ওই নারীর কাছ থেকে ৪ হাজার হাতিয়ে নিয়েছেন হান্নান। 

উপজেলা চেয়ারম্যানকে দিতে হবে দাবি করে কীভাবে আবু হান্নান টাকা হাতিয়ে নিয়েছেন সেই ঘটনার কথা শুনুন ভুক্তভোগী ওই নারীর মুখেই।

ভুক্তভোগী ভিডিও সাক্ষাৎকার দেখতে ক্লিক করুন

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক যুবলীগ নেতা জানিয়েছেন, আবু হান্নান ছিলেন যুবদলের ক্যাডার।  যুবদল নেতা হিসেবে তার লাগানো পোস্টারের ছবি এখনও স্থানীয় লোকজনের কাছেই আছে। কিন্তু পরে আত্রাই  উপজেলার কিছু অসাধু নেতার সহায়তায় যুবলীগে পদ বাগিয়ে নেয় যুবদল ক্যাডার হান্নান। এরপর থেকেই সে বিভিন্ন অপকর্ম করে দলের ভাবমূর্তি নষ্ট করছে।

তিনি আরও জানান, আবু হান্নানের বিরুদ্ধে বিভিন্ন সময় আরো অনেক অসহায় মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। কিন্তু অদৃশ্য কারণে উপজেলা চেয়ারম্যান মো: এবাদুর রহমান প্রামানিক ভুয়া সাংবাদিক হান্নানের বিরুদ্ধে ওঠা সব অভিযোগ ধামাচাপা দিতে সহায়তা করেছেন। এতে আরও সাহস বেড়ে গেছে হান্নানে। এখন হান্নান নিজেকে চেয়ার‌ম্যানের এপিএস, যুবলীগ নেতা ও সাংবাদিক পরিচয় দিয়ে পুরো উপজেলা দাপিয়ে বেড়াচ্ছেন। 

টিউবওয়েল মিস্ত্রি থেকে যুবদল ক্যাডার, এরপর যুবলীগ নেতা বনে যাওয়া ভুয়া সাংবাদিক আবু হান্নানের আরও কুকীর্তি প্রকাশিত হবে শিগগিরই। চোখ রাখুন অনুসন্ধানের পরের পর্বে। অনুসন্ধান কথা বলেছে আত্রাইয়ের এক বিএনপি নেতার সঙ্গে। তার মুখ থেকে জানাবো হান্নানের পল্টিবাজির কিছু ঘটনা। এছাড়া হান্নান নিজেকে ‘দৈনিক আমার বাংলা’ নামে একটি পত্রিকার সাংবাদিক হিসেবে দাবি করেন। অনুসন্ধান কথা বলেছে সেই পত্রিকার সম্পাদকের সঙ্গেও। নামমাত্র ওই অনলাইন পত্রিকাটির সম্পাদক নিজেই জানিয়েছেন, আত্রাই উপজেলায় তারা কোনো সাংবাদিককে নিয়োগপত্র কিংবা আইডি কার্ড দেননি। ’ 

সবকিছুরই বিস্তারিত থাকছে অনুসন্ধানের পরের পর্বে...



মন্তব্য লিখুন :